পশ্চিমবঙ্গে বিধিনিষেধ বাড়লো ৩০ আগস্ট পর্যন্ত

পশ্চিমবঙ্গে বিধিনিষেধ বাড়লো ৩০ আগস্ট পর্যন্ত

পশ্চিমবঙ্গে বিধিনিষেধ বাড়লো ৩০ আগস্ট পর্যন্ত

তৃতীয় ঢেউয়ে শিশুরা বেশি আক্রান্ত হতে পারে। শিশুদের ভবিষ্যতের কথা ভেবে, আপাতত লোকাল ট্রেন চালানো হবে না।

আন্তর্জাতিক ডেস্ক

করোনা কারণে পশ্চিমবঙ্গে বিধিনিষেধের সময়সীমা ৩০ আগস্ট পর্যন্ত বাড়নো হয়েছে।  বৃহস্পতিবার রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এতথ্য জানান। 

তিনি বলেন, সেপ্টেম্বরে করোনার সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের কথা বিবেচনায় রেখে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী জানান, অনেকেই প্রশ্ন তুলেছেন লোকাল ট্রেন কেনো চলছে না। জবাবে আমি বলেছি, সেপ্টেম্বরে যেহেতু করোনার তৃতীয় ঢেউয আসছে। বিশেষজ্ঞরা বলছেন, তৃতীয় ঢেউয়ে শিশুরা বেশি আক্রান্ত হতে পারে। শিশুদের ভবিষ্যতের কথা ভেবে, আপাতত লোকাল ট্রেন চালানো হবে না।

এছাড়া বিধিনিষেধে বেশকিছু ছাড়ের কথা ঘোষণা করে তিনি বলেন, নাইট কারফিউয়ের সময় কমিয়ে রাত ৯টার পরিবর্তে ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত করা হয়েছে। যে সমস্ত ক্ষেত্রে আগে ৫০ ভাগ ছাড় দেয়া হয়েছিল, যেমন সুইমিংপুল অডিটোরিয়াম, খেলার জায়গা, এখন সেসব ক্ষেত্রে পুরোটাই ছাড় দেয়া হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, করোনা বিধিনিষেধ একটু শিথিল করার জন্য অনেকেই অনুরোধ করেছেন। তাদের কথা মাথায় রেখে, রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি চলাফেরা এবং ব্যবসা-বাণিজ্যে যে বিধিনিষেধ ছিল তা সামান্য শিথিল করে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত কড়া বিধিনিষেধ থাকবে। ওই সময়টা সকলের ঘুমানোর সময়। তাতে মানুষের কোনো অসুবিধা হবে না।

বাংলাদেশ জার্নাল/আরএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/170306/পশ্চিমবঙ্গে-বিধিনিষেধ-বাড়লো-৩০-আগস্ট-পর্যন্ত