খুশি করার নামে চাঁদা দাবি, পরে হত্যার হুমকি

খুশি করার নামে চাঁদা দাবি, পরে হত্যার হুমকি

খুশি করার নামে চাঁদা দাবি, পরে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক:

কিভাবে জমিতে বাড়ির  কাজ করিস দেখে নেবো, তোদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন মামলা দিয়ে জেল খাটাবো। প্রথমে খুশি করার চাঁদা দাবি, পরে তাদের দাবি পূরণ না করে বাড়ি নির্মাণ কাজ শুরু করলে জমির মালিককে এভাবে হত্যার হুমকি দিয়ে আসে স্থানীয় আনোয়ার হোসেন আকাশ ওরফে আনু ও তার সঙ্গীরা।  এ অবস্থায় নিরাপত্তা চেয়ে রাজধানীর কামরাঙ্গীচর থানায় সাধারণ ডায়েরি করেছেন ব্যবসায়ী মো. মজিবর রহমান ।

ডায়েরিতে তিনি বলেন, তিনি একজন ব্যবসায়ী। কামরাঙ্গীচরের নবাবচর মৌজার খতিয়ান নং, সিটি জরিপে ৪১৪ ও ২২৯৫ নং, দাগ নং সি এস ও এস, এ. ১৬৩, আর, এস- ৩৪৬, সিটি জরিপে - ৩১৪৬, জমির পরিমাণ ০৮৩০ অযুতাংশ। হোল্ডিং নং-১০৩। এই জমির পূর্বের মালিক ডা. ওহিদুজ্জামান গং দের নির্মিত চারিদিকে বাউন্ডারি ও ৫ টি সিসি ক্যামেরাসহ একটি টিনশেজ জি, ১টি সাবমার্সেবল পানির পাম্প, ১ বৈদ্যুতিক মিটারসহ আমরা মোট ১৮ জন সদস্য খরিদ সূত্রে মালিক হইয়া বর্তমানে ভোগ দখলে আছি।

আমরা জমি ক্রয় করেছি এবং ভোগ-দখল রত মালিক জানতে পেরে তারা তাদের কয়েকজন সহযোগী নিয়ে বিভিন্ন সময়ে তাদে খুশি করার হুমকি দিয়ে এসেছে পিরোজপুরের নাজিরপুর থানার আনোয়ার হোসেন আকাশ ওরফে আনু, তার স্ত্রী হোসনে আরা এবং মেয়ে। তারা  কামরাঙ্গীচরের নন্তসা পাড়ায় থাকে।    তাদের খুশি না করে বাড়ি নির্মাণের জন্য পাইলিং শুরু করলে ১৯ জুলাই দুপুরের দিকে ওই জায়গায় এসে জমির মালিকদেরকে উদ্দেশ্য করে কথ্য ভাষা ভাষায় গালিগালাজ করে। শ্রমিকদের মারধরসহ প্রাণ নাশে হুমকি দেয়।

মো. মজিবর রহমান বলেন,  তারা আমার উপর ক্ষিপ্ত হইয়া বিভিন্ন ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেয়।  তারা বলে ‘কিভাবে জমিতে বাড়ি ও কাজ করিস দেখে নেবো, তোদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনসহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে জেল খাটাবো। সিসি ক্যামেরাসমূহের ফুটেজ দেখলে বিস্তারিত জানা যাবে। বিবাদীরা আমাদের বড় ধরনের ক্ষতি করতে পারে বলে আশংকা করছি। বিষয়টি থানা পুলিশকে অবগত করলে তাৎক্ষণিকভাবে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে।

এ বিষয়ে আনোয়ার হোসেন আকাশের সাথে কথা বলার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।  খোঁজ নিয়ে জানা গেছে- তার বিরুদ্ধে কামরাঙ্গীচর, লালবাগ, কোতোয়ালী ও হাজারীবাগ থানায় একাধিক মামলাও আছে। এছাড়া থানায় একাধিক জিডিও রয়েছে।

জানতে চাইলে কামরাঙ্গাচর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, আনোয়ার হোসেন আনুর বিরুদ্ধে অভিযোগের পাহাড়। তার বিরুদ্ধে পুলিশকেও আক্রমন করার অভিযোগ রয়েছে। তিনি বলেন, তাকে আমরা অভিযোগের ভিত্তিতে কয়কবার গ্রেফতারও করেছি। কিন্তু জামিনে বেরিয়ে এসে আবারো অপকর্ম করে। আমরা খোঁজ খবর নিচ্ছি। দ্রুত তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল- ওআই

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/167829/খুশি-করার-নামে-চাঁদা-দাবি-পরে-হত্যার-হুমকি