এসএসসি-এইচএসসির বিষয়ে আজ সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী

এসএসসি-এইচএসসির বিষয়ে আজ সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী

এসএসসি-এইচএসসির বিষয়ে আজ সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী

চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার ভবিষ্যৎ নির্ধারণ হতে যাচ্ছে আজ। সংক্ষিপ্ত আকারে পরীক্ষা নাকি বিকল্প পদ্ধতিতে ফলাফল মূল্যায়ন হবে সে সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সংবাদ সম্মেলন করে এ বিষয়ে ঘোষণা দেবেন তিনি।

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার ভবিষ্যৎ নির্ধারণ হতে যাচ্ছে আজ। সংক্ষিপ্ত আকারে পরীক্ষা নাকি বিকল্প পদ্ধতিতে ফলাফল মূল্যায়ন  হবে সে সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সংবাদ সম্মেলন করে এ বিষয়ে ঘোষণা দেবেন তিনি।

বৃহস্পতিবার বেলা ১১টায় ভার্চুয়ালি এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

জানা গেছে, ২০২১ সালের ঝুলে থাকা এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব না হলে বিকল্প পদ্ধতিতে পাস করানোর চিন্তা-ভাবনা করছে শিক্ষা মন্ত্রণালয়। এ জন্য একাধিক প্রস্তাব তৈরি করে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে।

প্রস্তাবে বলা হয়েছে, রচনামূলক বা সৃজনশীল প্রশ্ন বাদ দিয়ে কেবল বহু নির্বাচনী প্রশ্নে (এমসিকিউ) পরীক্ষা নেয়া। বিষয় ও পূর্ণমান (পরীক্ষার মোট নম্বর) কমিয়ে পরীক্ষা নেয়া। এক্ষেত্রে প্রতি বিষয়ের দুইপত্র একীভূত করা হবে।

বাংলাদেশ জার্নাল/এমএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/education/167157/এসএসসি-এইচএসসির-বিষয়ে-আজ-সিদ্ধান্ত-জানাবেন-শিক্ষামন্ত্রী