সন্ত্রাসীদের আতঙ্ক সাবেক পুলিশ কর্মকর্তা এসি আকরাম ইন্তেকাল করেছেন

সন্ত্রাসীদের আতঙ্ক সাবেক পুলিশ কর্মকর্তা এসি আকরাম ইন্তেকাল করেছেন

স্টাফ রিপোর্টার ॥
আলোচিত পুলিশ বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা আকরাম হোসাইন (এসি আকরাম) শুক্রবার (১৬ জুলাই) সকালে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি টাঙ্গাইল সদর উপজেলার হুগড়া গ্রামের মরহুম মৌলভী হাবিবুর রহমানের ছেলে। শুক্রবার (১৬ জুলাই) দুপুরে তার ছোট ভাই সাবেক ইউপি চেয়ারম্যান মোর্শেদ আলম দুলাল এসি আকরামের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
মোর্শেদ আলম দুলাল টিনিউজকে জানান, কয়েক বছর আগে তার কিডনি প্রতিস্থাপন করা হয়। গত (৭ জুলাই) তার কিডনিতে সমস্যা হলে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ওই দিন সন্ধ্যায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
শুক্রবার (১৬ জুলাই) বাদ আছর হুগড়া হাবিব কাদের উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।
দেশের শীর্ষ সন্ত্রাসী সুইডেন আসলাম, বিকাশ, ইমদু, গালকাটা কামাল, হান্না, লিয়াকত, আগা শামীম, বাস্টার্ড সেলিম, হোয়াইট বাবু, সুব্রত বাইন, কালা জাহাঙ্গীর, পিচ্চি হান্নান ও মুরগী মিলনসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে সরকার কর্তৃক পুরস্কার পান। পুলিশ বাহিনীতে দায়িত্বপালনকালে আকরাম হোসানইন বিপিএম (বার) ও পিপিএম (বার) পদক পেয়েছেন।
এছাড়াও দেশের চার রাষ্ট্র প্রধান প্রেসিডেন্ট জিয়াউর রহমান, প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদ, প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকেও জাতীয় পুরস্কারসহ একাধিক পদক গ্রহণ করেছেন। বিগত ১৯৮১ সালের (৫ জানুয়ারি) আকরাম হোসাইনকে প্রেসিডেন্ট পুলিশ পদকে (পিপিএম) ভুষিত করেন তৎকালীন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। বিগত ১৯৮২ সালের (২৩ মার্চ) আকরাম হোসাইনকে শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে জাতীয় পদকে ভুষিত করেন তৎকালীন প্রধানমন্ত্রী শাহ আজিজুর রহমান। বিগত ১৯৯২ সালের (৪ জানুয়ারি) আকরাম হোসাইনকে প্রেসিডেন্ট পুলিশ পদকে (পিপিএম) ভুষিত করেন তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। বিগত ১৯৯৮ সালের (৮ মার্চ) আকরাম হোসাইনকে বাংলাদেশ পুলিশ পদকে (বিপিএম) ভুষিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এছাড়াও তিনি জাতীয় স্বেচ্ছাসেবী হিসেবে সংগঠনের কমিটমেন্ট পদক, জাতীয় মানবাধিকার সাংবাদিক সংস্থার স্বর্ণপদকও লাভ করেন। বিগত ১৯৯৭ সালে সরকার কর্তৃক ধরিয়ে দেয়ার জন্য পুরস্কার ঘোষিত চার সন্ত্রাসীর মধ্যে ৩ জন সুইডেন আসলাম, জোসেফ ও বিকাশকে গ্রেপ্তার করে সুনাম অর্জন করেন। পরবর্তীকালে সরকার ঘোষিত দেশের ২৩ শীর্ষ সন্ত্রাসীর মধ্যে ১৭ জনকে গ্রেপ্তার করে অনন্য নজির স্থাপন করেন।

 

 

 

 

 

 

 

The post সন্ত্রাসীদের আতঙ্ক সাবেক পুলিশ কর্মকর্তা এসি আকরাম ইন্তেকাল করেছেন appeared first on টি নিউজ বিডি.



from টি নিউজ বিডি https://ift.tt/2UiJ1PI