চুরির দায়ে কিশোরকে নির্যাতনের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

চুরির দায়ে কিশোরকে নির্যাতনের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

চুরির দায়ে কিশোরকে নির্যাতনের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় চুরির দায়ে এক কিশোরকে (১৭) নির্যাতনের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে...

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় চুরির দায়ে এক কিশোরকে (১৭) নির্যাতনের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে ওই কিশোরের বিরুদ্ধে চুরির মামলা রুজু করেন উপজেলার মোজাফফরপুর (দক্ষিণপাড়া) গ্রামের মৃত আব্দুর করিম ভূঁইয়ার ছেলে মো. হুমায়ুন কবির (৪০)। এ চুরির মামলায় ওই কিশোরকে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠায় থানা পুলিশ। অভিযুক্ত উপজেলার মোজাফরপুর গ্রামের গোপিনাথ পাড়ার মৃত করিম মিয়ার ছেলে।

আগের দিন (সোমবার) বিকেল ৩টার দিকে ওই কিশোরের মা গুলে আক্তার বাদী হয়ে নির্যাতনের অভিযোগ এনে চারজনের নাম উল্লেখসহ ৮-১০ জনকে অজ্ঞাত করে কেন্দুয়া থানায় মামলা করেন। এ মামলায় অভিযুক্তরা হলেন- মো. আলীর দুই ছেলে জামিরুল ইসলাম (৩৪) ও কামরুল ইসলাম (২৭), মৃত হেলাল উদ্দিন ভূঁইয়ার ছেলে এমদাদুল হক ভূঁইয়া (৪৫) এবং মৃত তারু মিয়ার ছেলে শহীদ (৫০)। তারা সবাই উপজেলার মোজাফফরপুর মড়লপাড়া গ্রামের বাসিন্দা।

শহীদ ছাড়া এ মামলায় তিনজনকে আটক করে গত সোমবার বিকেলেই জেলা আদালতে তোলা হলে আদালত তাদেরকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

চুরি মামলার অভিযোগে জানা যায়, মামলার বাদী হুমায়ুন কবিরের ভাতিজা জামিরুল ইসলাম ও কামরুল ইসলাম গত রোববার রাত সোয়া ১১টার দিকে মোজাফরপুর মাদরাসা বাজার থেকে নিজ বাড়িতে ফিরছিলেন। এ সময় ওই কিশোরকে একটি জলমোটর কাঁধে করে তাদের বসতবাড়ির পেছনের জঙ্গলের দিকে যেতে দেখেন। তখন তাকে মোটরসহ আটক করে বাদীর চাচাতো ভাই রেনু মাস্টার পুকুর পাড়ে গিয়ে দেখেন ঘরের পাশে তাদের মোটরটি নেই। 

পরে স্থানীয় ওয়ার্ড মেম্বার আব্দুল হাই এর কাছে এলাকায় একাধিকবার চুরির কথা স্বীকার করে অভিযুক্ত কিশোর।

এর আগে গত সোমবার বিকেলে কিশোরের মা গুলে আক্তার ছেলে হীরাকে রাতভর মারধর করার অভিযোগ এনে থানায় নির্যাতন মামলা দায়ের করেন। 

মামলায় বাদী উল্লেখ করেন, গত রোববার রাত সাড়ে ১১টার দিকে চুরির অভিযোগে মোজাফফরপুর গ্রামে রুবেল মিয়ার বাড়ির সামনে সুপারি গাছে সাথে বেঁধে রাখা হয় তার ছেলেকে। তিনি বলেন, আমার অপ্রাপ্ত বয়স্ক ছেলেকে নিষ্ঠুরভাবে চড়-থাপ্পর মেরে জখমসহ শারীরিক নির্যাতন করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হীরাকে ছেড়ে দেয়ার জন্য আকুতি-মিনতি করি। কিন্তু আমার ছেলেকে ছাড়ে নাই ও পুলিশের কাছেও সোপর্দ করে নাই। পরে এমদাদুল হক ভূঁইয়ার হাঁসের হ্যাচারীতে শেকল ও রশি দিয়ে বেঁধে রেখে পরের দিন (সোমবার) সকাল সাড়ে ১০টা পর্যন্ত নির্যাতন করেছে। খবর পেয়ে পুলিশ এসে তাকে উদ্ধার করে।

কেন্দুয়া থানার ওসি কাজী শাহনেওয়াজ বলেন, কিশোরকে আটকে রেখে নির্যাতনের অভিযোগে মামলার পরপরই বিকেলে তিনজনকে গ্রেপ্তার করে আদালতে তোলা হলে আদালত তাদেরকে জেলে পাঠান। আর চুরি মামলায় হীরা মিয়াকে মঙ্গলবার দুপুরের দিকে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/167015/চুরির-দায়ে-কিশোরকে-নির্যাতনের-ঘটনায়-পাল্টাপাল্টি-মামলা