সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি ছিল বাংলাদেশের শততম টি-টোয়েন্টি ম্যাচ। এই ম্যাচে ৭ বল বাকি থাকতে ৮ উইকেটে জয় পায় টাইগাররা।

স্পোর্টস ডেস্ক

জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশ।

আজ শুক্রবার অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচে জিতলেই এক ম্যাচ হাতে রেখে টি-টোয়েন্টি সিরিজ জিতে নেবে টাইগাররা। হারারেতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় শুরু হবে ম্যাচটি।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি ছিল বাংলাদেশের শততম টি-টোয়েন্টি ম্যাচ। এই ম্যাচে ৭ বল বাকি থাকতে ৮ উইকেটে জয় পায় টাইগাররা। ব্যাট হাতে হাফ সেঞ্চুরি ও বল হাতে একটি উইকেট নিয়ে ম্যাচসেরা হন সৌম্য সরকার। এর আগে নিজেদের শততম টেস্ট, শততম ওয়ানডেতেও জিতেছিল বাংলাদেশ।

চলতি বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে আগামী আগস্টেই দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। জিম্বাবুয়ে সফরে দলের এই দুর্দান্ত পারফরম্যান্স সামনের সিরিজগুলোতে কাজে দেবে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এ পর্যন্ত বাংলাদেশ-জিম্বাবুয়ে মুখোমুখি হয়েছে ১৪ বার। যার মধ্যে বাংলাদেশের ১০ জয়, পরাজয় ৪টি। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ এ পর্যন্ত ম্যাচ খেলেছে ১০০টি। যার মধ্যে জয় মাত্র ৩৩ এবং পরাজয় ৬৫টিতে। বাকি দুই ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামিম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল আসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/167939/সিরিজ-জয়ের-লক্ষ্যে-মাঠে-নামছে-বাংলাদেশ