করোনায় মৃত্যু ৪১ লাখ ছাড়াল

করোনায় মৃত্যু ৪১ লাখ ছাড়াল

করোনায় মৃত্যু ৪১ লাখ ছাড়াল

জার্নাল ডেস্ক

বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ছয় হাজার ৯৬৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন চার লাখ ৮১ হাজার ৫৯২ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সারাবিশ্বে এখন পর্যন্ত করোনায় শনাক্ত হয়েছেন ১৯ কোটি ১৬ লাখ ৯১ হাজার ৭৭৮ জন। মৃত্যু হয়েছে ৪১ লাখ ১২ হাজার ৫৫৬ জন। এখন পর্যন্ত এ ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৪৫ লাখ ৪৭ হাজার ৯৪৭ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন তিন কোটি ৫০ লাখ ১৮ হাজার ৬০০ জন। এতে মৃত্যু হয়েছে ছয় লাখ ২৪ হাজার ৯৮৩ জনের।

শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ১১ লাখ ৭৩ হাজার ১৯ জন। এতে মৃত্যু হয়েছে চার লাখ ১৪ হাজার ৫১৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন তিন কোটির বেশি মানুষ।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬। গত কয়েক সপ্তাহ ধরে উদ্বেগজনক হারে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে দেশে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১১ লাখ ১৭ হাজার ৩১০ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ১২৫ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৪১ হাজার ৩৪৩ জন।

বাংলাদেশ জার্নাল/কেআই

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/167763/করোনায়-মৃত্যু-৪১-লাখ-ছাড়াল