রাজশাহী মেডিকেল একদিনে ১৭ মৃত্যু

রাজশাহী মেডিকেল একদিনে ১৭ মৃত্যু

রাজশাহী মেডিকেল একদিনে ১৭ মৃত্যু

গত একদিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ৫ জন এবং উপসর্গে আরো ১২ জনসহ মোট ১৭ জন মারা গেছেন।

রাজশাহী প্রতিনিধি

গত একদিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ৫ জন এবং উপসর্গে আরো ১২ জনসহ মোট ১৭ জন মারা গেছেন। শনিবার সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।  

তিনি জানান, মৃত ১৭ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের চারজন, নওগাঁর এক, বগুড়ার এক, পাবনার দুই এবং ঝিনাইদহের একজন রোগী ছিলেন। হাসপাতালটিতে এ মাসের ১৮ দিনে ৩১৫ জনের মৃত্যু হলো। এর আগে জুন মাসে করোনা ইউনিটে মারা গেছেন ৩৫৪ জন।

হাসপাতাল পরিচালক আরো জানান, গত একদিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬০ জন। রোববার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৫০৬ জন। হাসপাতালে মোট করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা এখন ৪৫৪টি।

পরিচালক বলেন, গত একদিনে যে ১৭ জন মারা গেছেন এদের মধ্যে চারজনের বাড়ি রাজশাহী জেলায়। এ ছাড়া নাটোরের চারজন, পাবনার দুজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নওগাঁর একজন, বগুড়ার একজন এবং ঝিনাইদহের একজন করে মারা গেছেন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।

পরিচালক আরো বলেন, গত একদিনে সর্বোচ্চ তিনজন করে মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) ও ২২ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ৩, ৪, ১৪, ও ২৫ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ১ ও ১৭ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/167544/রাজশাহী-মেডিকেল-একদিনে-১৭-মৃত্যু