কুষ্টিয়ায় একদিনে আরো ২০ মৃত্যু

কুষ্টিয়ায় একদিনে আরো ২০ মৃত্যু

কুষ্টিয়ায় একদিনে আরো ২০ মৃত্যু

গত একদিনে কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে আক্রান্ত হয়ে ১২জন এবং উপসর্গ নিয়ে ৮ জনসহ মোট ২০ জন মারা গেছেন।

কুষ্টিয়া প্রতিনিধি

গত একদিনে কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে আক্রান্ত হয়ে ১২জন এবং উপসর্গ নিয়ে ৮ জনসহ মোট ২০ জন মারা গেছেন।  শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে মানুষ আগের চেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন। করোনার নতুন স্ট্রেইন ছড়িয়ে পড়ায় একজনের দ্বারা অনেক লোক আক্রান্ত হতে পারেন। এ জন্য স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসককে আরো  কঠোর হতে হবে।

তিনি আরো বলেন, হাসপাতালটিকে ডেডিকেটেড ঘোষণার পর থেকে রোগীর চাপ বাড়তে আছে। প্রয়োজনের তুলনায় আমাদের লোকবল কম। এ জন্য চিকিৎসক, নার্স, আয়াসহ সংশ্লিষ্ট সবাই চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছে। প্রতিদিনই শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। সঙ্গে সঙ্গে হাসপাতালেও রোগীর চাপ বাড়ছে। এভাবে বাড়তে থাকলে পরিস্থিতি সামাল দেয়া কঠিন হয়ে যাবে।

এদিকে ২০০ শয্যার করোনা ইউনিটে রোববার সকাল সাড়ে ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ২৫০ জন। এর মধ্যে করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৮৩ জন এবং ৬৭ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। 

এদিকে নতুন ৯৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২০৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪০৭ জনে। শনাক্ত ২০৫ জনসহ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৯৬৭ জনে। 

বাংলাদেশ জার্নাল/এমএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/167548/কুষ্টিয়ায়-একদিনে-আরো-২০-মৃত্যু