সালিশে স্ত্রী-সন্তানের সামনে ব্যবসায়ীকে নির্যাতনের অভিযোগ

সালিশে স্ত্রী-সন্তানের সামনে ব্যবসায়ীকে নির্যাতনের অভিযোগ

সালিশে স্ত্রী-সন্তানের সামনে ব্যবসায়ীকে নির্যাতনের অভিযোগ

লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলীর নির্দেশে সালিশে ব্যবসায়ীকে তার স্ত্রী-সন্তানের সামনে লোহার রড দিয়ে বেধড়ক পেটানো...

বাংলাদেশ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলীর নির্দেশে সালিশে ব্যবসায়ীকে তার স্ত্রী-সন্তানের সামনে লোহার রড দিয়ে বেধড়ক পেটানোর অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সন্ধ্যায় ভুক্তভোগী ব্যবসায়ী মোখলেছুর রহমান বাদী হয়ে ইউপি চেয়ারম্যানকে প্রধান অভিযুক্ত করে আদিতমারী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগকারী ব্যবসায়ী মোখলেছুর রহমান কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের দক্ষিণ গোপাল রায় গ্রামের আনিছার রহমানের ছেলে।

বাদীর অভিযোগ অনুযায়ী, ৫ বছর আগে উপজেলার পলাশী ইউনিয়নের মহিষাশ্বহর গ্রামের মৃত জামাল উদ্দিনের মেয়ে ইছমোতারা বেগমের সাথে বিকাশ ব্যবসায়ী মোখলেছুর রহমানের বিয়ে হয়। তাদের তিন বছর বয়সী এক ছেলে রয়েছে। স্ত্রী ইছমোতারা গত ৩ জুলাই বাবার বাড়ি বেড়াতে যান। বেড়াতে গিয়ে ফিরে না আসায় মোবাইলে স্বামী-স্ত্রী মাঝে বিবাদ লাগে।

এ ঘটনায় গত শনিবার (১০ জুলাই) ইছমোতারা পলাশী ইউপি চেয়ারম্যানের কাছে মৌখিকভাবে বিচার দেন। ওই দিন রাতেই তার সন্তানের অসুস্থতার কথা বলে মোখলেছুর রহমানকে নিজ বাড়িতে ডেকে নেন ইউপি চেয়ারম্যান শওকত আলী। এরপর নিজ বাড়িতে মধ্যরাতে সালিশ বৈঠক বসান তিনি। বৈঠকে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ তোলে মোখলেছুরকে মারপিট করা হয়। এরপর স্ত্রীর নামে ব্যাংকে দেড় লাখ টাকার ডিপিএস করতে হবে বলে সালিশে রায় দেন চেয়ারম্যান।

বাদীর অভিযোগ, রায়ের পরে চেয়ারম্যানের নির্দেশে বৈঠকে স্ত্রী ও সন্তানের সামনে মেঝেতে ফেলে লোহার রড দিয়ে মোখলেছুরকে নির্যাতন করেন তার মামা শ্বশুর প্রবাসী আব্দুস সাত্তার। এরপর মোখলেছুরের বাবাকে মোবাইলে ডেকে নেন চেয়ারম্যান। সেখানে জোরপূর্বক সাদা কাগজে মোখলেছুর ও তার বাবার স্বাক্ষর নিয়ে তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি আটকে রাখেন। ডিপিএস জমা হলে তার রশিদ দেখিয়ে মোটরসাইকেলসহ স্ত্রীকে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

ঘটনার পরে ব্যবসায়ী মোখলেছুরকে চেয়ারম্যানের বাড়ি থেকে নিয়ে আদিতমারী হাসপাতালে ভর্তি করেছেন তার স্বজনেরা। সেখানে তিনদিন চিকিৎসা নেন। পরে মঙ্গলবার সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান শওকত আলীকে প্রধান আসামি করে ৪ জনের বিরুদ্ধে আদিতমারী থানায় লিখিত অভিযোগ করেন ব্যবসায়ী মোখলেছুর রহমান। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন তিনি।

মামা শ্বশুর প্রবাসী আব্দুস সাত্তার বলেন, স্ত্রীর নামে দেড় লাখ টাকার ডিপিএস করলে মোটরসাইকেল ফেরত দেয়া হবে। মোখলেছুরকে বৈঠকে কে বা কারা মারপিট করেছে রাতের অন্ধকারে আমি দেখিনি। 

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান শওকত আলী বলেন, স্ত্রীকে নির্যাতন করায় তার শ্বশুর বাড়ির লোকজন মোখলেছুরকে একটু মারপিট করেছে। বিবাহ বিচ্ছেদ ঠেকাতে স্ত্রীর নামে ডিপিএস করতে বলা হয়েছে। তিনি বলেন, চেয়ারম্যান চাইলে মধ্যরাত নয়, যেকোন সময় নিজ বাড়িতে সালিশ বৈঠক করে সমস্যার সমাধান করতে পারেন। এ রায় কোন অপরাধ হয়নি।

এ বিষয়ে আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/167021/সালিশে-স্ত্রী-সন্তানের-সামনে-ব্যবসায়ীকে-নির্যাতনের-অভিযোগ