জঙ্গি আস্তানায় তিন বোমা বিস্ফোরণ

জঙ্গি আস্তানায় তিন বোমা বিস্ফোরণ

জঙ্গি আস্তানায় তিন বোমা বিস্ফোরণ

নারায়ণগঞ্জের আড়াইহাজারের নোয়াগাঁও মিয়াবাড়ি এলাকায় জঙ্গি আস্তানা তিনটি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এ বাড়ি থেকে তিনটি শক্তিশালী আইইডি উদ্ধার করে নিস্ক্রিয় করেছে...

বাংলাদেশ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারের নোয়াগাঁও মিয়াবাড়ি এলাকায় জঙ্গি আস্তানা তিনটি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এ বাড়ি থেকে তিনটি শক্তিশালী আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিব ডিভাইস) উদ্ধার করে নিস্ক্রিয় করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

রোববার রাতে এই বোমাগুলি উদ্ধার করা হয়। এরপর প্রথমে ১০টা ৪৫ মিনিটে, পরে ১০টা ৫৪ মিনিটে ও শেষে ১১টা ০৮ মিনিটে তিন নম্বর বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। প্রতিটি শব্দই ছিল বিকট।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদউজ্জামান বলেন, ‘জঙ্গি আস্তানা থেকে উদ্ধারের পর আমরা তিনটি শক্তিশালী আইডি নিস্ক্রিয় করেছি।’

আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান বলেন, রোববার বিকেলে জঙ্গিবাদে যুক্ত থাকার অভিযোগে আব্দুল্লাহ আল মামুন নামে স্থানীয় এক মসজিদের ইমামকে গ্রেপ্তার করে সিটিটিসি। তার দেয়া তথ্যের ভিত্তিতেই সেখানে অভিযান চালানো হয়।

সিটিটিসির বোমা উদ্ধার ও নিস্ক্রিয়করণ টিমের অতিরিক্ত উপ-কমিশনার এ কে এম রহমত উল্লাহ বলেন, গ্রেপ্তার হওয়া আব্দুল্লাহ আল মামুন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তিনি নব্য জেএমবির সক্রিয় সদস্য। মামুন আড়াইহাজারের একটি বাড়িতে থাকতেন এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন, সেখানে তিনি আইএস অনুপ্রাণিত আইডি তৈরি করতেন।

গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে শক্তিশালী একটি বোমা উদ্ধার হয়। ওই ঘটনা তদন্তে একজনকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ওই বোমা আড়াইহাজারে এই আস্তানায় তৈরি করা হয়। নোয়াগাঁও মিয়াবাড়ি এলাকায় একটি মাদ্রাসার পাশে ওই বাড়িতে অভিযান চলছে।

রহমতুল্লাহ চৌধুরী জানান, গ্রেপ্তার মামুন সাংগঠনিকভাবে ডেবিট কিনারা ওরফে আকিন আল বাঙালি নামে পরিচিত। তিনি ওই এলাকার একটি মসজিদে মুয়াজ্জিন হিসেবে কাজ করতেন এবং একটি এতিমখানাতেও কাজ করতেন।

আরো পড়ুন-

জঙ্গি আস্তানায় সোয়াতের অভিযান শুরু, আটক ১

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও

বাংলাদেশ জার্নাল/এমএস

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/166744/জঙ্গি-আস্তানায়-তিন-বোমা-বিস্ফোরণ