নব্য জেএমবির সদস্য কে এই মামুন?

নব্য জেএমবির সদস্য কে এই মামুন?

নব্য জেএমবির সদস্য কে এই মামুন?

মামুন অনেকদিন ধরেই মসজিদে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করছেন। তাকে নিয়ে এলাকাবাসীর কখনো কোনো সন্দেহ হয়নি। তিনি এলাকায়ই থাকতেন।

বাংলাদেশ

জার্নাল ডেস্ক

শক্তিশালী আইইডি ও বিপুল পরিমাণ বোমা তৈরীর সরঞ্জামসহ নব্য জেএমবির সদস্য আব্দুল্লাহ আল মামুনকে রোববার বিকাল ৪ টায় যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, মামুন ছিলেন আড়াইহাজারের সাতগ্রাম ইউনিয়নের নোয়াগাঁও কেন্দ্রীয় জামে  মসজিদের মুয়াজ্জিন। প্রায় দেড় বছর আগে এই মসজিদে নিয়োগ পান মামুন। এলাকায় সবার সঙ্গেই সুসম্পর্ক গড়ে তোলেন তিনি। অনেকের বাড়িতে গিয়ে ছাত্রও পড়াতেন। 

মামুনের পিতার নাম হান্নান এবং মাতার নাম শিউলি। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের কাজীপুরের চালিতাডাঙ্গায়। পাশের সমাজকল্যাণ বাজার মসজিদের ইমাম এরশাদ উল্লাহ তাকে এনে নোয়াগাঁও মসজিদে চাকরি দেন। তিনি সম্পর্কে মামুনের ভগিনীপতি।

এলাকাবাসী জানান, মামুন অনেকদিন ধরেই মসজিদে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করছেন। তাকে নিয়ে এলাকাবাসীর কখনো কোনো সন্দেহ হয়নি। তিনি এলাকায়ই থাকতেন।

আরও পড়ুন: আলোচনায় আসতে নব্য জেএমবির নাশকতার ছক

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কর্মকর্তারা বলছেন, মামুন নোয়াগাঁও এলাকার একটি মসজিদের ইমাম হিসেবে নিয়োজিত ছিলেন। ইমামতির আড়ালে তিনি বোমা তৈরির একটি কারখানা গড়ে তুলেছেন। 

তারা আরো জানান, জঙ্গি আস্তানাটি নব্য জেএমবির। গ্রেপ্তার হওয়া মামুন নব্য জেএমবির একজন সদস্য। জিজ্ঞাসাবাদ করে তার সহযোগীদের শনাক্ত করার চেষ্টা চলছে। একই সঙ্গে জঙ্গি আস্তানায় কী পরিমাণ এক্সপ্লোসিভ আছে, তা জেনে অভিযানের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ জার্নাল/আরএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/166895/নব্য-জেএমবির-সদস্য-কে-এই-মামুন