বগুড়ার মহাস্থান জাদুঘরসহ চার প্রত্নস্থল ফের বন্ধ

বগুড়ার মহাস্থান জাদুঘরসহ চার প্রত্নস্থল ফের বন্ধ

বগুড়ার মহাস্থান জাদুঘরসহ চার প্রত্নস্থল ফের বন্ধ

দেশে করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বাড়ায় বগুড়ার মহাস্থান প্রত্নতাত্ত্বিক জাদুঘর, গোবিন্দ ভিটা, জাহাজঘাটা ও সদরের গোকুলে অবস্থিত বেহুলার বাসরঘর খ্যাত গোকুল মেধ খ্যাত চার প্রত্নস্থল বন্ধ...

বাংলাদেশ

জার্নাল ডেস্ক

দেশে করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বাড়ায় বগুড়ার মহাস্থান প্রত্নতাত্ত্বিক জাদুঘর, গোবিন্দ ভিটা, জাহাজঘাটা ও সদরের গোকুলে অবস্থিত বেহুলার বাসরঘর খ্যাত গোকুল মেধ খ্যাত চার প্রত্নস্থল বন্ধ ঘোষণা করা হয়েছে। 

শুক্রবার বিকেলে প্রত্নতত্ত্ব অধিদপ্তর (রাজশাহী এবং রংপুর বিভাগ) এর আঞ্চলিক পরিচালক ড. নাহিদা সুলতানা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার জেলা প্রশাসক এক গণবিজ্ঞপ্তি জারি করেন। এতে পর্যটন, বিনোদনকেন্দ্র, সিনেমা হল, থিয়েটার বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব প্রত্নস্থল বন্ধের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক জিয়াউল হক।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর এর আঞ্চলিক পরিচালক ড. নাহিদা সুলতানা বলেন, দেশে করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় জেলা প্রশাসনের নির্দেশে প্রত্নস্থলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব প্রত্নস্থল বন্ধ থাকবে।

তিনি বলেন, করোনার কারণে গত বছরের ১৯ মার্চ থেকে এসব প্রত্নস্থল বন্ধ ছিলো। পরে ১৫ সেপ্টেম্বর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব নাসিমা সুলতানার এক চিঠিতে স্বাস্থ্য বিধি মেনে পর্যটকদের জন্য এসব প্রত্নস্থল খুলার নির্দেশ দেয়া হয়। এর পরিপ্রেক্ষিতে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সিদ্ধান্তে ১৬ সেপ্টেম্বর বগুড়ার চারটি প্রত্নস্থল দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/এনকে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/155306/বগুড়ার-মহাস্থান-জাদুঘরসহ-চার-প্রত্নস্থল-ফের-বন্ধ