স্থানীয় সাংবাদিক পেটানোর অভিযোগে ইউএনও অবরুদ্ধ

স্থানীয় সাংবাদিক পেটানোর অভিযোগে ইউএনও অবরুদ্ধ

স্থানীয় সাংবাদিক পেটানোর অভিযোগে ইউএনও অবরুদ্ধ

কুয়াকাটায় লকডাউনের প্রথম দিনে স্থানীয় এক সাংবাদিককে পেটানোর অভিযোগে কলাপাড়া ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হককে অবরুদ্ধ...

বাংলাদেশ

পটুয়াখালী প্রতিনিধি

কুয়াকাটায় লকডাউনের প্রথম দিনে স্থানীয় এক সাংবাদিককে পেটানোর অভিযোগে কলাপাড়া ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হককে অবরুদ্ধ করেছে এলাকাবাসী। এসময় উত্তেজিত জনতা ইউএনও’র গাড়িতে হামলার চেষ্টা চালায়। সোমবার রাতে কুয়াকাটা জিরো পয়েন্ট পুলিশ বক্সের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত  প্রায় ৮টার দিকে ঘটনাস্থলে স্থানীয় ২ যুবককে মাস্ক না পড়ার কারণে আটক করা হয়। এসময় বরিশাল থেকে প্রকাশিত দৈনিক তালাশ পত্রিকার স্থানীয় সাংবাদিক ও কুয়াকাটা বিচ ফটোগ্রাফার সমিতির সভাপতি ইলিয়াস শেখ কর্তব্যরত ইউএনও’র কাছে বিষয়টি জানতে চাইলে ইউএনও উত্তেজিত হয়ে পড়েন। এ নিয়ে সেখানে বাকবিতণ্ডা হয়।

স্থানীয়দের অভিযোগ, পরে ইলিয়াস শেখ ঘটনাস্থল থেকে চলে যাওয়ার সময় ইউএনও আবু হাসনাতের নির্দেশে তার সাথে থাকা পুলিশ মারমুখী আচরণের একপর্যায়ে ওই সাংবাদিককে বেধড়ক পেটায়।

বিষয়টি স্থানীয়দের মধ্যে জানাজানি হলে তারা ঘটনাস্থলে জড়ো হয়ে ইউএনওকে অবরুদ্ধ করে। এসময় বিচার দাবি করে বিক্ষুব্ধ জনতা ইউএনও’র গাড়িতে হামলার চেষ্টা চালায়। পরে খবর পেয়ে কুয়াকাটা মেয়র ও মহিপুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত ইলিয়াস শেখকে স্থানীয়রা কুয়াকাটা ২০ শয্যা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠায় বলে জানা গেছে।

এদিকে আটকদের জুয়াড়ি দাবি করে বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করতে স্থানীয়রা তাদের ছিনিয়ে নেয় বলে অভিযোগ তোলেন ইউএনও। এছাড়া তার উপর হামলার অভিযোগও করেন।

বিষয়টি জানতে কলাপাড়া ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও ফোন না ধরায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

এ বিষয়ে কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মেদ আলী বলেন, কুয়াকাটায় আসলে কি ঘটেছে বিষয়টি এখনও আমাদের কাছে পরিষ্কার নয়। আমরা বিষয়টি জানতে কুয়াকাটায় আছি।

কুয়াকাটা মেয়র আনোয়ার হোসেন হাওলাদার বলেন, ইউএনও সাহেব এখানে আছেন। বিষয়টি ফয়সালার চেষ্টা চলছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মো: মতিউল ইসলাম চৌধুরী বলেন, বিষয়টি জানার পর অতিরিক্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত পুলিশ সুপারকে ঘটনাস্থলে পাঠিয়েছি। প্রকৃত ঘটনা জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত কুয়াকাটায় থমথমে অবস্থা বিরাজ করছিল। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন- লকডাউনকে কেন্দ্র করে সংঘর্ষ, থানা ঘেরাও

বিকাশের ১১ লাখ টাকা ছিনতাই, মূল হোতা রিমান্ডে

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/155635/স্থানীয়-সাংবাদিক-পেটানোর-অভিযোগে-ইউএনও-অবরুদ্ধ