অপহরণে খুন: দুই বছর পর দুই আসামি গ্রেপ্তার

অপহরণে খুন: দুই বছর পর দুই আসামি গ্রেপ্তার

অপহরণে খুন: দুই বছর পর দুই আসামি গ্রেপ্তার

আধুনিক তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই ঘটনায় জড়িত অপহরণ দলের সদস্য মো. আনারুল ইসলামকে গাইবান্ধা থেকে গ্রেপ্তার করেন।

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে মুক্তিপণের জন্য এক যুবককে অপহরণ করে হত্যার দুইবছর পর দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেপ্তাররা হলেন, গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার লাল চামার এলাকার মো. নয়া মিয়ার ছেলে মো. আনারুল ইসলাম (৩০) ও তার ভায়রা মো. সাইদুর রহমান (৩৫)।

পিবিআইয়ের গাজীপর জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পিবিআইয়ের গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান ওই তথ্য জানিয়েছেন।

পিবিআইয়ের গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান সম্মেলনে বলেন, ২০১৯ সালের ৮ মার্চ রাতে গাজীপুরের কালিয়াকৈরের পল্লী বিদ্যুৎ এলাকার ভাড়া বাসা থেকে গ্রামের বাড়ি গাইবান্ধার সাঘাটায় যাওয়ার উদ্দেশ্যে বের হয়ে নিখোঁজ মৃণাল চন্দ্র বর্মণ (৩৫)। পরে রাত সাড়ে ১০টার দিকে মৃণালের মোবাইল ফোন থেকে তার স্ত্রীকে জানানো হয় তার স্বামী মৃণালকে অপহরণ করা হয়েছে। ফোন থেকে জানানো হয় তার স্বামীকে ফিরে পেতে ২০ হাজার টাকা মুক্তিপণ দিতে হবে। পরে স্বজনদের সঙ্গে পরামর্শ করে ১৩ মার্চ এ ঘটনায় মৃণালের স্ত্রী বিথী রানী বাদী হয়ে কালিয়াকৈর থানায় লিখিত অভিযোগ করেন। থানা পুলিশ মামলাটি দীর্ঘদিন তদন্ত করে এর কোন হদিস পায়নি। পরে আদালতের নির্দেশে পিবিআই গাজীপুরের পরিদর্শক এসএম শাকিল হাসান মামলাটি তদন্ত শুরু করেন।

আধুনিক তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই ঘটনায় জড়িত অপহরণ দলের সদস্য মো. আনারুল ইসলামকে গাইবান্ধা থেকে গ্রেপ্তার করেন। পরে তার দেয়া তথ্যমতে জানা যায় অপহরণ চক্রের অন্যতম হোতা তার ভায়রা মো. সাইদুর রহমানকে অন্য একটি হত্যা মামলায় গাইবান্ধা জেলা কারাগারে বন্দি রয়েছেন। সেখানে থাকা অবস্থায় এ ঘটনার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। জিজ্ঞাসাবাদে সাইদুর রহমান জানান, তিনি মৃনাল হত্যাকান্ডের সঙ্গে জড়িত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/টিআই

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/155408/অপহরণে-খুন-দুই-বছর-পর-দুই-আসামি-গ্রেপ্তার