বরিশালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মেম্বার প্রার্থী গ্রেপ্তার

বরিশালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মেম্বার প্রার্থী গ্রেপ্তার

বরিশালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মেম্বার প্রার্থী গ্রেপ্তার

হত্যা মামলার সাজা গোপন করায় বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী জামাল মৃধার মনোনয়ন বাতিলের পর তাকে গ্রেপ্তার...

বরিশাল প্রতিনিধি

হত্যা মামলার সাজা গোপন করায় বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী জামাল মৃধার মনোনয়ন বাতিলের পর তাকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার বিকালে মনোনয়ন বাতিলের কিছুক্ষণ পর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

আজ শনিবার তাকে আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছেন গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান।

গ্রেপ্তার জামাল মৃধা বাটাজোর ইউনিয়নের বাসুদেবপাড়া গ্রামের আবুল কাসেম মৃধার ছেলে। ৭ নম্বর ওয়ার্ডে সদস্য পদে (মেম্বার) প্রার্থী হতে সাজার বিষয়টি গোপন করে বৃহস্পতিবার মনোনয়ন পত্র জমা দেন তিনি।

সহকারী রির্টানিং অফিসার পলাশ সরদার বলেন, শুক্রবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন ছিল। বিকাল ৫টার দিকে জানতে পারি হত্যা মামলায় জামাল মৃধার যাবজ্জীবন সাজা রয়েছে। তাৎক্ষনিক বিষয়টি উপজেলা নির্বাচন কর্মকর্তাকে অবহিত করি। এরপর নির্বাচন বিধিমাল অনুযায়ী তার মনোনয়নপত্র বাতিল করা হয়। পাশাপাশি থানা পুলিশকে খবর দিলে তারা কার্যালয়ের সামনে থেকে জামালকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

১৯৮৮ সালে ধান কাটা নিয়ে সংঘর্ষে বাটাজোর ইউনিয়নের বাসুদেবপাড়ার বাসিন্দা শাহ আলম সরদার নিহত হন। এ ঘটনায় তাকেসহ বাসুদেবপাড়ার ১১ জনকে আসামি করা হয়। মামলার পরপরই জামাল পালিয়ে বাহরাইন চলে যান। ১৯৯৫ সালে বাহরাইন থাকাকালীন সময় বরিশালের জজ আদালত জামালসহ ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

২০১৮ সালের মাঝামাঝি সময় দেশে ফিরে এসে আদালতে আত্মসমর্পন করলে তাকে সাজা ভোগের জন্য কারাগারে পাঠানো হয়। ওই বছরের নভেম্বর মাসে উচ্চ আদালত থেকে জামিন পান। এরপর কয়েক দফায় আদালতে করে জামিনের মেয়াদ বাড়িয়ে ছিলেন। ২০২০ সালের মে মাস পর্যন্ত তার জামিনের মেয়াদ ছিল। ওই সময় করোনার কারনে আদালত বন্ধ থাকায় তিনি জামিনের মেয়াদ বাড়ানোর সুযোগ পাননি।

আরও পড়ুন- হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হামলা: প্রধান আসামি গ্রেপ্তার

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/153608/বরিশালে-যাবজ্জীবন-সাজাপ্রাপ্ত-মেম্বার-প্রার্থী-গ্রেপ্তার