লেবাননে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন

লেবাননে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন

লেবাননে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন

যথাযোগ্য মর্যাদায় লেবাননের বাংলাদেশ দূতাবাসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে...

প্রবাস

প্রবাস ডেস্ক

যথাযোগ্য মর্যাদায় লেবাননের বাংলাদেশ দূতাবাসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে শুরুতে রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি দূতাবাসের সকল কর্মকর্তা ও কমিউনিটি নেতৃবৃন্দদের সঙ্গে নিয়ে জাতীয় সংগীতের সুরে সুরে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে দিবসটি উপলক্ষে দূতাবাসের হলরুমে আলোচনা সভা হয়।

শুরুতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কেক কাটা হয়। এরপর প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তার ভিডিও প্রদর্শন করা হয়। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও চার নেতাসহ মুক্তিযুদ্ধের সকল শহীদদেরকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। পরে বাংলাদেশ থেকে পাঠানো রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা।

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। একটি লাল সবুজের পতাকা। জাতির পিতা বঙ্গবন্ধুর সঠিক দিক-নির্দেশনার মাধ্যমেই বীর বাঙালি জাতি যুদ্ধে জয়লাভ করে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল আখ্যা দিয়ে সকল প্রবাসীদের পক্ষ থেকে বাংলাদেশ সরকারের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার অনুরোধ জানান।

এছাড়াও অনুষ্ঠানে মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতারা। এ সময় দূতাবাসের সব কর্মকর্তাসহ বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন- ভিয়েনায় বাংলাদেশ দূতাবাসে গণহত্যা দিবস পালন

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/emigration/154441/লেবাননে-বাংলাদেশের-সুবর্ণজয়ন্তী-উদযাপন