এমপিও কমিটির সভা আজ

এমপিও কমিটির সভা আজ

এমপিও কমিটির সভা আজ

সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

নিজস্ব প্রতিবেদক

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের এমপিও ছাড়করণ কমিটির সভা আজ সোমবার অনুষ্ঠিত হবে। প্রতি বিজোড় মাসে একবার এ কমিটির সভা হয়। সে অনুযায়ী, আজ দুপুরে এ সভা ডাকা হয়েছে। 

সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

এছাড়াও সংশ্লিষ্ট বিভাগের তিনজন, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের প্রতিনিধি, অধিদপ্তরের নয়টি আঞ্চলিক উপ-পরিচালকসহ ৩০ জনের বেশি কর্মকর্তা সভায় অংশ নেবেন। শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠেয় এ সভায় শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএড স্কেল, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ নানা বিষয়ে আলোচনা হবে।

মাউশি থেকে জানা যায়, সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়। যারা শূন্য পদের বিপরীতে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগদান করেছেন, তাদের এমপিওভুক্তির চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি মামলার কারণে ঝুলে থাকা এমপিওর বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়। এমপিও আবেদন করা শিক্ষক-কর্মচারীদের বিষয়ে সভায় নিষ্পত্তি করা হবে।

এ প্রসঙ্গে কমিটির সদস্য মাউশির একজন পরিচালক বলেন, বৈঠকে গত দুই মাসের এমপিও হওয়া শিক্ষক-কর্মচারীদের তথ্য হালনাগাদ ও যেসব আবেদন পড়েছে তা থেকে এমপিও দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হবে।

একে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/education/152998/এমপিও-কমিটির-সভা-আজ