ফ্রান্সে হেলিকপ্টার দুর্ঘটনায় বিলিয়নিয়ার এমপির মৃত্যু

ফ্রান্সে হেলিকপ্টার দুর্ঘটনায় বিলিয়নিয়ার এমপির মৃত্যু

ফ্রান্সে হেলিকপ্টার দুর্ঘটনায় বিলিয়নিয়ার এমপির মৃত্যু

ফ্রান্সে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা গেছেন দেশটির ধনকুবের এমপি অলিভিয়ের ডাসাল্ট। রোববার সন্ধ্যায় নরম্যান্ডি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। অবকাশ যাপনের জন্য ওই এলাকায় তার একটি বাড়ি রয়েছে।

আন্তর্জাতিক ডেস্ক

ফ্রান্সে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা গেছেন দেশটির ধনকুবের এমপি অলিভিয়ের ডাসাল্ট। রোববার  সন্ধ্যায় নরম্যান্ডি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। অবকাশ যাপনের জন্য ওই এলাকায় তার একটি বাড়ি রয়েছে। বিবিসি। 

এ দুর্ঘটনায় পাইলটও নিহত হয়েছেন। তারা দুজন ছাড়া হেলিকপ্টারটিতে আর কেউ ছিলেন না। ব্যক্তিগত একটি ল্যান্ডিং স্টেশন থেকে উড়াল দেয়ার কিছুক্ষণের মধ্যেই সেটি দুর্ঘটনার কবলে পড়ে। ডাসাল্টের মৃত্যুতে শোক প্রকাশ করে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো বলেছেন, ‘এ মৃত্যু দেশের জন্য বড় ক্ষতি।’

ডাসাল্টের বাবা সার্জ ডাসাল্ট ছিলেন ফ্রান্সের বিখ্যাত শিল্পপতি। তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানই বহুল পরিচিত রাফাল যুদ্ধবিমানের প্রস্তুতকারক। লে ফিগারো নামের একটি পত্রিকারও মালিক তাদের পরিবার।

২০০২ সালে উত্তরাঞ্চলীয় এলাকা ওইসি থেকে ফরাসি পার্লামেন্টের নিম্নকক্ষের সদস্য নির্বাচিত হন অলিভিয়ের রাফাল। ফোর্বসের তথ্য অনুযায়ী, এই ফরাসি এমপি প্রায় ৭ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিক ছিলেন। যা তাকে বসিয়েছিল বিশ্বের ধনীদের তালিকার ৩৬১ নম্বরে।

বাংলাদেশ জার্নাল/নকি

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/152248/ফ্রান্সে-হেলিকপ্টার-দুর্ঘটনায়-বিলিয়নিয়ার-এমপির-মৃত্যু