নিজেদের প্রাপ্ত ভোটে হতাশ জাপা!

নিজেদের প্রাপ্ত ভোটে হতাশ জাপা!

নিজেদের প্রাপ্ত ভোটে হতাশ জাপা!

জার্নাল ডেস্ক

জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। গত ১১ বছর ধরে ক্ষমতার অংশীদার দলটি। সংসদে তাদের রয়েছে সরব উপস্থিতি। তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে তাদের মনোনীত প্রার্থীর প্রাপ্ত ভোট হতাশ করেছে দলটির নেতাকর্মীদের।

উত্তর সিটিতে প্রার্থী দিলেও তা বাতিল হয়ে যায়। আর দক্ষিণে লাঙ্গল প্রতীক পান দলটির কেন্দ্রীয় নেতা হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন। শনিবারের নির্বাচনে প্রাপ্ত ভোটে সাত প্রার্থীর মধ্যে তিনি পঞ্চম হয়েছেন। তিনি পেয়েছেন পাঁচ হাজার ৫৯৩ ভোট।

এই সিটিতে জাতীয় পার্টির প্রার্থীর চেয়েও বেশি ভোট পেয়েছেন গণফ্রন্টের প্রার্থী আবদুস সামাদ সুজন। মাছ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১২ হাজার ৬৮৭ ভোট। এর চেয়েও বেশি ভোট পেয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আবদুর রহমান। হাতপাখা প্রতীকে তিনি পেয়েছেন ২৬ হাজার ৫২৫ ভোট।

প্রথম দিকে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে সমর্থন দিয়ে নিজেদের প্রার্থী প্রত্যাহারের ঘোষণা দিয়েছিল জাতীয় পার্টি। সে সিদ্ধান্ত বদল করে ৯ জানুয়ারি মেয়র পদের নির্বাচনে থাকার কথা জানায় দলটি। জাপা মহাসচিব রাঙ্গা মিলনকে জয়ী করতে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশও দেন।

তবে মহাসচিবের নির্দেশ সত্ত্বেও দলের হেভিওয়েট কোনো নেতাকে মিলনের পক্ষে নামতে দেখা যায়নি। তিনি যে এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন সেখানে জাতীয় পার্টির দখলে রয়েছে দুটি আসন। ঢাকা-৪ আসনে দলটির সংসদ সদস্য আবু হোসেন বাবলা। আর ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। প্রশ্ন উঠেছে, তবে কি দুজন প্রভাবশালী সাংসদও দলীয় প্রার্থীকে সমর্থন দেননি?

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/dhaka-city-polls/105899/নিজেদের-প্রাপ্ত-ভোটে-হতাশ-জাপা